ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৪/০৮/২০২৪ ১:৪০ পিএম

গত জুনে ইংলিশ প্রিমিয়ার লিগের দল লেস্টার সিটির বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার হামজা চৌধুরী বাংলাদেশি পাসপোর্টের আবেদন করেছিলেন। সেই আবেদনে পর লন্ডনের বাংলাদেশ হাইকমিশনে তার পাসপোর্ট মাসখানেক আগেই চলে গিয়েছিল। কিন্তু লেস্টার সিটির হয়ে প্রাক–মৌসুম প্রস্তুতিতে ব্যস্ত থাকায় পাসপোর্ট গ্রহণ করতে পারেননি। অবশেষে তার মা রাফিয়া চৌধুরী হামজার পক্ষে পাসপোর্টটি গ্রহণ করেছেন।

শুক্রবার (২৩ আগস্ট) হামজা চৌধুরীর বাবা মোরশেদ দেওয়ান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

মোরশেদ দেওয়ান গণমাধ্যমকে জানান, শুক্রবার হামজার মা রাফিয়া চৌধুরী লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে পাসপোর্টটি সংগ্রহ করেছেন। ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হয়ে গেছে, হামজা ওর ক্লাব লেস্টার সিটিতে এখন ব্যস্ত। তাই সে যেতে পারেনি।

হামজা চৌধুরীর বাংলাদেশের লাল-সবুজ জার্সিতে খেলার জন্য যে কয়টি শর্ত পূরণ করা প্রয়োজন তার মধ্যে অন্যতম ছিল এই পাসপোর্ট। এখন বাকি কিছু পেপারওয়ার্ক। এখন ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) অনুমতির প্রক্রিয়া শুরু হবে। এরপর লাগবে তার ক্লাব লেস্টার সিটির অনুমতি।

সম্প্রতি বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন জানিয়েছিলেন, সময়ের স্বল্পতার কারণে সেপ্টেম্বরে হামজাকে খেলানো সম্ভব না হলেও নভেম্বর উইন্ডোতে বাংলাদেশের হয়ে তার খেলার সম্ভাবনা প্রবল

পাঠকের মতামত